বেগম খালেদা জিয়ার পছন্দের ৩ চিকিৎসক আন্তর্ভুক্ত করে ৫ সদস্যের বোর্ড গঠনের নির্দেশ

মিথ্যা মামলায় ফরমায়েশী রায়ে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় পাঁচ সদস্যের আরো একটি মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এতে সাবেক প্রধানমন্ত্রী তাঁর পছন্দমতো তিনজন চিকিৎসক রাখতে পারবেন। চাইলে বিদেশ থেকেও চিকিৎসক এনে এই বোর্ডে যুক্ত করা যাবে। তবে চিকিৎসা হবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলবিশ্ববিদ্যালয়েই (বিএসএমএমইউ)।

আজ বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের দ্বৈত বেঞ্চ বেগম খালেদা জিয়াকে দেশের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিট নিষ্পত্তি করে এই আদেশ দেন।

আদেশে আরো বলা হয়েছে, আওয়ামী লীগপন্থী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এবং বিএনপিপন্থীদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কোনো সদস্য থাকতে সেই মেডিকেল বোর্ডে থাকতে পারবেন না।

আদালতে বেগম খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ,অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার কায়সার কামাল । অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে দেশের বিশেষায়িত কোনো হাসপাতালে বেগম খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে হাইকোর্টে রিট আবেদন জানান খালেদা জিয়ার আইনজীবীরা। গত ৯ সেপ্টেম্বর রিটটি দায়ের করা হয়।
 
Torna su